বুধবার, ২৩ মে, ২০১২

টেকি এবং কথা বলা ব্যাঙ

একজন লোক কাঁধে একটা ল্যাপটপ নিয়ে হেঁটে যাচ্ছিল। রাস্তা পার হওয়ার সময় হঠাৎ একটা ব্যাঙ লোকটাকে ডেকে বললো, "শোনো, আমি আসলে এক শাপগ্রস্ত রাজকন্যা। তুমি যদি আমাকে একটা চুমু খাও, তাহলে আমি আবার ব্যাঙ থেকে রাজকন্যা হয়ে যাবো।"
লোকটা একটু থেমে ব্যাঙটাকে একঝলক দেখলো। তারপর হাতে নিয়ে সেটাকে কোটের পকেটে ঢুকিয়ে রাখলো এবং আবারও খুব দ্রুত হাঁটতে শুরু করলো।
ব্যাঙটা পকেট থেকে আবার বললো, "দেখো, আমি একজন সুন্দরী রাজকন্যা। মুনির অভিশাপে আজ আমার এই দুরবস্থা। তুমি যদি আমাকে চুমু খেয়ে রূপ বদলাতে সাহায্য করো, তাহলে আমি তোমার সাথে এক সপ্তাহ থাকবো, আর তুমি আমার সাথে যা খুশী তা'ই করতে পারো।"
এই শুনে লোকটা হাঁটা বন্ধ না করেই ব্যাঙটাকে পকেট থেকে বার করে একবার দেখলো আর ছোট্ট একটা হাসি উপহার দিয়ে আবার পকেটে ভরে দিলো।
ব্যাঙটা এবার একটু জোরেই বলে উঠলো, "দেখো, আমি সত্যিই এক অপরূপা রাজকন্যা। তুমি আমাকে চুমু খেলে আমি আবার মানুষ হবো। আর আমি তোমার সাথে একবছর থাকবো। তুমি ঐ সময়ে আমার সাথে যা ইচ্ছে তা'ই করতে পারবে।"
লোকটা আবারো ব্যাঙকে পকেট থেকে বার করে, একটু হেসে তারপর আবার পকেটে ভরে রেখে দিলো।
ব্যাঙ এবার কিছুটা হতাশ হয়ে জোরে চীৎকার করলো, "কি হলো? তুমি কি আমার কথা বুঝতে পারছো না? তুমি যদি চুমু খেয়ে আমাকে আবার মানুষ হতে সাহায্য করো তাহলে আমি যে তোমার সাথে থেকে যাবো সেটা শুনেও তুমি আমাকে চুমু খাচ্ছোনা কেন? আর কি চাই তোমার?"
লোকটা এবার একটু দাঁড়িয়ে ব্যাঙটাকে আবারো বের করে বললো, "দেখ, আমি একজন সফটওয়ার ইঞ্জিনিয়ার। আমার কাছে গার্লফ্রেণ্ড বা বউ-এর জন্য কোন সময় নেই। কিন্তু কথা বলা ব্যাঙ ব্যাপারটা খুবই কুল। তাই তোমাকে পকেটে রেখেছি!"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন